ধর্ম কর্মের পাশাপাশি নিজেদের অবস্থান শক্ত করুন      ——–লৌহজংয়ে হিন্দু সম্প্রদায়ের প্রতি অ্যাটর্নি জেনারেল——

ধর্ম কর্মের পাশাপাশি নিজেদের অবস্থান শক্ত করুন      --------লৌহজংয়ে হিন্দু সম্প্রদায়ের প্রতি অ্যাটর্নি জেনারেল------
মোঃ মানিক মিয়া, স্টাফ রিপোর্টার (মুন্সীগঞ্জ):-
অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, হিন্দু সম্প্রদায় আগে আর্থিকভাবে অনেক সচ্ছল ছিল। এখন তাঁরা দিনদিন দুর্বল হয়ে পড়েছে। আর্থিকভাবে শক্তিশালী না হলে কিছু করা যায় না। তাঁদের পেশাগুলো অন্য ধর্মের মানুষেরা দখল করে নিয়েছে। তাই ধর্মকর্মের পাশাপাশি নিজেদের অবস্থান শক্ত করুন। সবাই যেন নিজের ধর্ম পালন করতে পারি। সেজন্য সবাই সবাইকে সহায়তা করা প্রয়োজন। সব সম্প্রদায় সামনে এগোতে না পারলে সমাজ এগোবে না। গতকাল শুক্রবার বেলা ১১টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার নাগেরহাট শ্রী শ্রী রাধাগিরিধারী আশ্রমের ১০৯তম ১৫ দিনব্যাপী বাৎসরিক উৎসবে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।
আশ্রমের সভাপতি শ্রী বীরেন মল্লিকের সভাপতিত্বে ও মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মনোজ কুমার অমিতের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় মহাসচিব (অর্থ) বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার। এছাড়া বক্তব্য রাখেন আশ্রমের উপদেষ্টা শ্রী সুনীল সরকার। অনুষ্ঠানে দলীয়ভাবে গীতাঞ্জলী পাঠ করান কুকুটিয়া কমলাকান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাব্যতীর্থ (বাংলা ব্যাকরণে পন্ডিত) শ্রী বিমলানন্দ বসু। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মোমবাতি জ্বালিয়ে এদিনের অনুষ্ঠান উদ্বোধক করেন। এসময় মনোমুগ্ধকর কীর্তন গেয়ে শোনান আশ্রমের উপদেষ্টা ও ব্রাহ্মণগাঁও উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শ্রী সদানন্দ বিশ্বাস। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব (প্রশাসন) শেখ মো. আজহার হোসেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শ্রী নারায়ণ চন্দ্র রায়, সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মাসুদ মিয়া, অ্যাডভোকেট আবদুল আজিজ হাওলাদার বাদল, মুন্সীগঞ্জ জেলা পরিষদের সদস্য আক্তার হোসেন খান লাবু প্রমুখ।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এদিন একই উপজেলার পশ্চিম শিমুলিয়া মধ্যপাড়া বায়তুল আমান জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। মসজিদের উন্নয়ন কাজে তিনি ব্যক্তিগতভাবে ১ লাখ টাকা দান করেন। এছাড়া তিনি বিকেলে তাঁর নিজ গ্রাম মৌছামান্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment